আজ, মঙ্গলবার | ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ৭:১৪

ব্রেকিং নিউজ :
উপজেলা চেয়ারম্যান পদে মাগুরা সদরে রানা ও শ্রীপুরে রাজনের দিকেই সবার নজর মাগুরায় ঋষিপাড়ার সদস্যদের মধ্যে কৃষিব্যাংকের সহজশর্তে ঋণ বিতরণ মাগুরায় রানাকে সমর্থন দিয়ে নির্বাচন ছাড়লেন ভিপি জাহাঙ্গীর শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী

মাগুরায় ‘মুজিববর্ষ ২০২০: ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে করণীয়’ শীর্ষক সেমিনার

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বুধবার ‘মুজিববর্ষ ২০২০: ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় মাগুরা জেলা প্রশাসন এ সেমিনারের আয়োজন করে।

সদর উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ আলী আকবর।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্তি জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুস সালাম।

প্রবন্ধে জানানো হয়, আগামী ২০২০ সালের ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন। এই দিবসটিকে প্রতি বছর জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়।

আগামী ২০২০ সালকে ‘মুজিববর্ষ ২০২০ সাল’ হিসেবে পালন করার লক্ষে বর্ষব্যাপি জেলায় নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এর মধ্যে রয়েছে র‌্যালি, বঙ্গবন্ধুর উপর সেমিনার ও কর্মশালা, ভিডিও প্রদর্শনী, গ্রাম হবে শহর বিষয়ক সচেতনাতামূলক প্রচারণা, বঙ্গবন্ধুর জীনালেখ্যর উপর রচনা, চিত্রাংকন, কবিতা ,কুইজ, ২৬ মার্চের স্বাধীনার ঘোষনা পঠন ও বিশ্লেষন, ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্র প্রদর্শনী, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১এর কর্মক্ষেত্র ও সুবিধার উপর প্রামান্য অনুষ্ঠান, ইনোভেশন শোকেজিং, সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের উপর জনসাধারণের জ্ঞানের প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও জেল খানার রোজ নামচার উপর প্রতিযোগিতা, জেলা ব্রান্ডিং, সেরা ১০ ব্যক্তি-প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান, আন্ত:জেলা গোল্ডকাপ ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্ট, নৌকা বাইচসহ বিভিন্ন কর্মসূচি বর্ষব্যাপি এ আয়োজন সম্পন্ন হবে।

এ সময় প্রবন্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক ও কর্মজীবন এবং তার অসামান্য অবদানের কথা তুলে ধরা হয়। পাশপাশি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড ও সাফল্য তুলে ধরা হয়।

সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহাবুবুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু, সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, মাগুরা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান প্রমুখ।

অনুষ্ঠানে ‘মুজিববর্ষ ২০২০’ পালন উপলক্ষে মাগুরায় নানা কর্মসূচি পালনের পাশাপাশি ‘মাগুরায় বঙ্গবন্ধ’ শিরোণামে একটি স্মারক গ্রন্থ প্রকাশের সিদ্ধান্ত হয়।

সেমিনারে রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology